সোমবার

আল্লাহর ইবাদতের দরকার কেন !! ??? - নাস্তিকদের জবাব

 আল্লাহর ইবাদতের দরকার কেন !! ??? নাস্তিকদের জবাব
নাস্তিক্য সমাচার

প্রশ্নঃ যেহেতু আল্লাহর ইবাদাত না করলে কোন সমস্যা নাই! ইবাদতের কোন প্রয়োজন ও নাই! তাহলে ইবাদত করার জন্য সৃষ্টি করা কেন?

নাস্তিকদের জবাব by মোঃ নিয়ামত আলী 

জবাবঃ  আমরা যদি আল্লাহর ইবাদত না করি তাহলে তাঁর কোনই সমস্যা নাই । ইবাদতের তাঁর কোন প্রয়োজন নাই ঠিক কিন্তু আমাদের প্রয়োজন আছে । ধরেন, আপনার বস আপনাকে চাকরী দিল এখন আপনি যদি বলেন বস কেন আমাকে চাকরী দিল ? না দিলেও ত পারত ? হ্যাঁ পারত, কিন্তু আপনার বস আপনার মুখাপেক্ষী না কিন্তু আপনি বস এর মুখাপেক্ষী । আমাকে চাকরী না দিলেও পারত ? এইটা অযৌক্তিক প্রশ্ন ।

যেহেতু আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন তাই তাঁর গোলামি আমাদের করতেই হবে । এখন আপনি করবেন কি করবেন না সেটা আপনার বেপার । আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন তাই করেছেন ।

আল্লাহ বলেন, আমি জিন ও মানুষকে সৃষ্টি করেছি আমার ইবাদতের জন্য । (সুরা জারিয়াত ৫৬)

প্রশ্ন আসেঃ তাহলে ইবাদত করার জন্য সৃষ্টি করা কেন?

এর জবাবে আমি বোলবঃ

ধরেন বিল গেটস বলল, আমি অফিস খুল্লাম সবাইকে চাকরী দেওয়ার জন্য (আমরা জানি বিল গেটস এর চাকরির দরকার নাই) । এখন কেউ যদি প্রশ্ন করে বিল গেটস এর দরকার নাই ত অফিস খুলল কেন ? এই প্রশ্ন যেমন বাস্তব বিরোধী এবং অযৌক্তিক একই ভাবে তাহলে ইবাদত করার জন্য সৃষ্টি করা কেন? এই প্রশ্নও অযৌক্তিক ।

ফেরেশতারা যখন আল্লাহ্‌কে বলছিল , হে মালিক আমরা (ফেরেশতারাই) ত যথেষ্ট আপনার গোলামির জন্য। তখন আল্লাহ জবাবে বলেছিলেন , আমি জা জানি তা তোমরা জানো না । এর থেকে প্রমান হয় এমন অনেক রহস্য আছে জা আমরা জানি না ।

আশা করি জবাব পেয়েছেন ।
প্রশ্নঃ যেহেতু আল্লাহর ইবাদাত না করলে কোন সমস্যা নাই! ইবাদতের কোন প্রয়োজন ও নাই! তাহলে ইবাদত করার জন্য সৃষ্টি করা কেন?প্রশ্নঃ যেহেতু আল্লাহর ইবাদাত না করলে কোন সমস্যা নাই! ইবাদতের কোন প্রয়োজন ও নাই! তাহলে ইবাদত করার জন্য সৃষ্টি করা কেন?







শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: